Breaking News
Home / Uncategorized / ‘গাজী’ ছবিতে বাংলাদেশী শরণার্থীর চরিত্রে পান্নু তাপসী !

‘গাজী’ ছবিতে বাংলাদেশী শরণার্থীর চরিত্রে পান্নু তাপসী !

পিংক সিনেমায় অনবদ্য অভিনয় করে সমালোচকদের প্রশংসা পেয়েছেন অভিনেত্রী পান্নু। এবার তার পরবর্তী গাজী শিরোনামের সিনেমায় বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় দেখা যাবে তাকে। পান্নু তাপসী একজন ভারতীয় মডেল এবং অভিনেত্রী, যিনি তেলুগু, তামিল, মালয়ালম এবং হিন্দি চলচ্চিত্র শিল্পে কাজ করেছেন। তাপসী একজন সফটওয়্যার পেশাজীবি হিসাবে কাজ করতেন এবং অভিনেত্রী হবার পূর্বে মডেলিং কর্মজীবনে জড়িত ছিলেন তাপসীর পরবর্তী ছবির নাম ‘গাজী’। আর এ ছবিটিতেই বাংলাদেশী শরণার্থীর চরিত্রে অভিনয় করবেন তিনি। গাজী সিনেমাটি পরিচালনা করবেন সংকল্প রেড্ডি এবং এটি তার প্রথম সিনেমা।

নতুন ছবিতে অভিনয় প্রসঙ্গে তাপসী বলেন, ‘এই সিনেমায় অভিনয় করতে পেরে আমি গর্বিত। এটি ভারতের প্রথম সাবমেরিন সিনেমা এবং পিএনএস গাজী সাবমেরিনের ডুবে যাওয়ার সত্য ঘটনা অবলম্বনে নির্মিত।’ সিনেমায় তার চরিত্র কেমন হবে তা জানাতে গিয়ে ২৯ বছর বয়সি এ অভিনেত্রী বলেন, ‘আমি একজন বাংলাদেশি শরণার্থীর ভূমিকায় অভিনয় করছি এবং খুব শিগগিরই সিনেমাটি মুক্তি পাবে। বর্তমানে সিনেমাটির গ্রাফিক্সের কাজ চলছে।

পিএনএস গাজী একটি পাকিস্তানি সাবমেরিন। ১৯৬৩ সালে যুক্তরাষ্ট্র থেকে এটি লিজ নেয় পাকিস্তান। ১৯৭১ সালে বঙ্গোপসাগরে এটি ডুবে যায়। ভারতীয় নৌবাহিনী দাবি করেছিল আইএনএস রাজপুত এটি ধ্বংস করেছিল। পাকিস্তান এক বিবৃতিতে জানায়, সাবমেরিনটির ভেতরে কোনো বিস্ফোরণ অথবা বিশাখাপত্তনম হারবারে থাকা মাইনের কারণে ধ্বংস হয়। তবে নিরপেক্ষ একটি সূত্র জানায়, গাজী নামের সাবমেরিনটি যখন ডুবেছিল তখন রাজপুত সাবমেরিনটি পোর্টেই ছিল।

ম্যাচ হেরে যা বললেন কোহলি
স্পোর্টস আপডেট ডেস্কঃ বৃষ্টির কারণে বন্ধ হয়ে যাওয়া ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল রিজার্ভ ডেতে অর্থাৎ বুধবার (১০ জুলাই) ফের মাঠে গড়ানোর পর দেখা মিলল টানটান উত্তেজনার একটি ম্যাচ। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিরাট কোহলিদের ১৮ রানে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করল কেন উইলিয়ামসনের দল। প্রথম দিন ৪৬ ওভার ১ বলে ৫ উইকেটে ২১১ রান করেছিলো নিউজিল্যান্ড। সেখান থেকে রিজার্ভ ডেতে ব্যাট শুরু করেন রস টেইলর ও টম লাথাম। লাথামকে ১০ রান ফিরিয়ে দেন ভুবেনেশ্বর। ৭৪ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন টেইলর। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৩৯ রান করে নিউজিল্যান্ড।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারেই ম্যাট হ্যানরির বলে সাজঘরে ফিরেন ইনফর্ম রোহিত শর্মা। স্কোর বোর্ডে ১ রান যোগ হতেই ভিরাট কোহলিকে তুলে নেন ট্রেন্ট বোল্ট। দলীয় ৫ রানেই লোকেশ রাহুলকেও হারালে বিপাকে পড়ে ভারত। দলীয় ২৪ রানে দিনেশ কার্তিককেও ফেরান হেনরি। হার্দিক পান্ডিয়া ও ঋষাভ পন্ত ৫ম উইকেট জুটিতে ৪৭ রান যাগ করলেও পন্তকে ৩২ রানে ফিরিয়ে হতাশ করেন স্যন্টনার।
এই স্পিনারের বলেই পান্ডিয়াও থামেন ৩২ রানেই। তবে, এরপর রবীন্দ্র জাদেজাকে নিয়ে দলের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনী। ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে নেন জাদেজা। ৭৭ করা জাদেজাকে ফিরিয়ে ম্যাচে ফেরে কিউইরা। ৪৯ তম ওভারে ৫০ করে ধোনী রানআউট হলে বিশ্বকাপে টানা ২য় বার ফাইনালে ওঠে নিউজিল্যান্ড।

ম্যাচ হেরে আজ সংবাদ সম্মেলনে আসেন ভারতীয় দলের অধিনায়ক কোহলি। এই ব্যাপারে তিনি বলেন ,’ আমরা নিজেদের সর্বোচ্চটুকু দিয়েই চেষ্টা করেছি। লাক আমাদের ফেভার করেনি। আমার মনে হয় ব্যাটসম্যানদের আরো দায়িত্ব নিয়েই ব্যাট করা উচিত ছিলো। তবে শেষের দিকে জাদেজা ভালো করেছে। আগামীকাল অপর সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচের জয়ীদের সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড।

বুধবার, জুলাই ১০, ২০১৯

About admin

Check Also

‘ধর্ষ*ক সাইফুল নির্যাতন করতো নিজের মেয়েকেও, শ্বাশুড়ির সাথে ছিল অনৈতিক সম্পর্ক’!

দিনাজপুরের পার্বতীপুরে পাঁচ বছরের শিশু পূজার ধর্ষ*ক নরপিশাচ সাইফুল ইসলাম ওরফে কালা সাইফুলকে ৭ দিনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *